Rules for Arabic to English Dictionary App ( instructions )

আসসালামু আলাইকুম,

এই এ্যাপে প্রায় সাড়ে সাতাত্তর হাজার করে   ইংরেজী ও আরবী শব্দ রয়েছে। 

বিভিন্ন শিক্ষাবিদদের মতে কোন বিদেশী ভাষা শিখতে হলে সেই ভাষার পাশাপাশি মার্তৃভাষা থাকলে বিদেশী ভাষা শিখতে সমস্যা হয়। তাই আমরা এখানে আরবী ও ইংরেজী ভাষা রেখেছি, যাতে ভাষা দুটি ‍ বুঝতে সুবিধা হয়। এ ছাড়াও আরবী বাংলা ও ইংরেজী  তিন ভাষায় শব্দার্থের আমাদের আরো একটি এ্যাপ রয়েছে। 

Next - Go to Dictionary  বাটনে প্রেস করলেই  দুই ভাষায় আলকুরআন ডিকশনারী অটোমেটিক চালু হয়ে যাবে। আপনি সেখানে  ইংরেজী ও আরবী শব্দ দিয়ে ডিকশনারী সার্চ করতে পারবেন এবং এই এ্যাপের সথে একটি আরবী কী বোর্ডও দেওয়া হয়েছে। প্রতিটি শব্দের পাশে যে নাম্বারিং রয়েছে তা ঐ শব্দের আল কুরআনে অবস্থানের নাম্বার, অর্থাৎ, ঐ শব্দটি আল কুরআনের  এত তম শব্দ। 

মহান আল্লাহ, আমাদের সবাইকে কুরআন হৃদয়ঙ্গম করার, কুরআনের কাছকাছি থাকার এবং কুরআন অনুযায়ী পরিচালিত হবার তৌফিক্ব দান করুন। আমীন। 

আরবী ও ইংরেজী শব্দার্থের ডাউনলোড লিংক : 

 https://play.google.com/store/apps/details?id=quran.alquran.tafhimulquran.arabic.bangla.english.dictionary



আরবী, ইংরেজী ও বাংলা তিন ভাষায় শব্দার্থের এ্যাপের ডাউনলোড লিংক: 

 https://play.google.com/store/apps/details?id=quran.alquran.tafhimulquran.arabic.bangla.ovidhan


( এই লিংকটি ইনশাআল্লাহ, আপনাদের ফেসবুক, টুইটার, রেডিট,  গুগল প্লাস, ফেসবুক মেসেঞ্জার ইত্যাদি যে যেখানে পারেন শেয়ার করুন, এবং শেয়ার পাওয়ার পর ঐ ব্যক্তি যদি এ্যাপটি পড়ে তাহলে ইনশাআল্লাহ আপনিও সওয়াবের অংশীদার হবেন, জাজাকুুমুল্লাহ। কুরআনের শব্দার্থ এ্যাপ অনেকেই খুজেন কিন্তু যথাযথভাবে পান না। তাই আপনি তাদেরকে খুজে পেতে সহায়তা করুন। ইনশাআল্লাহ। )  

2 comments:

  1. বাংলা কখন যোগ করবেন?
    এপ এর সিস্টেমটা ভালো লাগেনা
    সহজে যাতে বুঝাা যায় এমন সিস্টেম করুন।

    ReplyDelete
  2. This comment has been removed by a blog administrator.

    ReplyDelete

Featured Post

প্রশ্নোত্তর পর্বসমূহ

আস সালামু আলাইকুম । আপনারা তাফহীমুল কুরআন এ্যাপের মাধ্যমে যে প্রশ্নগুলো করেছেন এখানে সেগুলোর উত্তর তালিকা আকারে দেওয়া হয়েছে।  বিগত দিনের ...